ঢাকা,মঙ্গলবার, ৭ মে ২০২৪

ঠিকাদারী প্রতিষ্ঠানের প্রতারণায় স্ট্রোক করলো চকরিয়া উপজেলা ঠিকাদার সমিতির সভাপতি!

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া
চট্টগ্রামের ঠিকাদারি প্রতিষ্ঠান সেলিম এন্ড বাদ্রাসের সঙ্গে ঠিকাদারি কাজ করে প্রায় এক কোটি ২০ লাখ টাকা পাওনা রয়েছেন চকরিয়া উপজেলা ঠিকাদার সমিতির সভাপতি আলহাজ্ব শফিকুল কাদের। এই টাকা স্থানীয় বিভিন্নজনের কাছ থেকে তিনি ধারদেনা করেছেন। কিন্তু বছরের পর বছর বকেয়া টাকাগুলো দিচ্ছে না অভিযুক্ত ঠিকাদারি প্রতিষ্ঠান। এই অবস্থায় মানসিক চাপে অনেকটা নার্ভাজ হয়ে পড়েছেন ঠিকাদার শফিকুল।

এমন প্রতিকুল পরিস্থিতিতে সর্বশেষ বৃহস্পতিবার সকালে হঠাৎ করে স্ট্রোক করেন চকরিয়া উপজেলা ঠিকাদার সমিতির সভাপতি শফিকুল কাদের। তাৎক্ষণিক পরিবার সদস্যরা তাকে স্থানীয় চকরিয়া ইউনিক হাসপাতালে ভর্তি করে। তবে শারীরিক অবস্থা আশঙ্কাজনক হওয়ায় কর্তব্যরত চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রামে প্রেরণ করেছে। বর্তমানে সেখানে একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন তিনি।

ঠিকাদার শফিকুল কাদের এর পরিবারের দাবি, চট্টগ্রামের ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স সেলিম এন্ড ব্রাদার্স এর হয়ে তিনি (ঠিকাদার শফিকুল কাদের) চকরিয়া পৌরসভার আওতাধীন মৌলবীরকুম টু মগবাজার সড়ক, বাসটার্মিনাল ড্রেইন ও সড়ক, ভেন্ডি বাজার টু আল-বলাগুল মুবিন মাদ্রাসা পর্যন্ত ড্রেইন এবং পৌরসভার ১নং ওয়ার্ড সোবাহানিয়াকুম টু আমান পাড়া সড়কসহ ৪টি সাব প্রজেক্টের উন্নয়ন কাজ মৌখিক চুক্তিতে সম্পন্ন করেন।

সম্পাদিত উন্নয়ন কাজ গুলো সম্পন্ন করতে গিয়ে ঠিকাদার শফিকুল কাদের বিভিন্ন শুভাকাঙ্ক্ষীদের কাছ থেকে অনেক টাকা ধারদেনা করেন। দীর্ঘদিন ধরে তাদের টাকা গুলো পরিশোধ করতে না পারায় তিনি সবসময় চিন্তাযুক্ত থাকতেন এবং পাওনাদারেরাও বিভিন্ন সময়ে তাদের পাওনা টাকার জন্য চাপ সৃষ্টি করেন। পাওনাদারদের চাপ সয্য করতে না পেরে তিনি মানষিক ভাবে ভেঙে পড়েন এবং হঠাৎ অসুস্থ হয়ে পড়েন।
মুল ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স সেলিম এন্ড ব্রাদার্স এর কাছ থেকে চকরিয়া ঠিকাদার সমিতির সভাপতি শফিকুল কাদের বর্তমানে এক কোটি বিশ লক্ষ টাকা মতো পাওনা রয়েছেন।

ঠিকাদার শফিকুল কাদের এর স্ত্রী খুরশিদা ইয়াসমিন অভিযোগ করে বলেন, আমার স্বামীর পাওনা টাকা গুলো পরিশোধ না করে চট্টগ্রামের ঠিকাদারি প্রতিষ্ঠান সেলিম এন্ড বাদ্রাস নানাভাবে গড়িমসি করেছে। বারবার সময় দিয়েও টাকাগুলো দিচ্ছে না।
এই অবস্থায় প্রতারক ঠিকাদারি প্রতিষ্ঠান সেলিম এন্ড ব্রাদার্স এর সাথে লেনদেনের বিষয়টি সুরাহা করতে কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব জাফর আলম এমপি, চকরিয়া উপজেলা পরিষদের আলহাজ্ব ফজলুল করিম সাঈদী, চকরিয়া পৌরসভার মেয়র আলহাজ্ব আলমগীর চৌধুরী ও চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেপি দেওয়ান, চকরিয়া উপজেলা ঠিকাদার সমিতি এবং চকরিয়ার কর্মরত সাংবাদিকবৃন্দের সুদৃষ্টি কামনা করেছেন গুরুতর অসুস্থ ঠিকাদার শফিকুল কাদেরের স্ত্রী খুরশিদা ইয়াসমিন।

পাঠকের মতামত: